প্রবল গতিতে আজই ধেয়ে আসছে বুলবুল! রাজ্য জুড়ে জারি সতর্কতা

রাজ্যে ধেয়ে আসছে ভয়ানক ঘূর্ণিঝড় বুলবুল। ঘূর্ণিঝড় বুলবুল শনিবার মধ্যরাতে এ রাজ্যে সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়া এলাকার মধ্যে আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা রয়েছে।আরও শক্তি বাড়িয়ে ভয়ঙ্কর রূপ নিয়েছে ঘূর্ণিঝড় বুলবুল। এ রাজ্যের সাগর দ্বীপ থেকে মাত্র ১৯০ কিলোমিটার দূরে রয়েছে অতি ভয়ঙ্কর এই ঘূর্ণিঝড়টি।

Image result for rain in kolkata

যে ভাবে গতি বাড়িয়ে এবং শক্তি সঞ্চয় করে বুলবুল এগোচ্ছে মধ্যরাতের আগেও তা আছড়ে পড়ার সম্ভবনা রয়েছে। ফলে শনিবার সকাল থেকে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদিয়াতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। অতি ভয়ঙ্কর ঘূর্ণিঝড় বুলবুল ক্রমশই পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ উপকূলের দিকে ধেয়ে আসছে।

Image result for rain in kolkata

তার জেরে এ রাজ্যের উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টি চলবে আগামী ২৪ ঘণ্টা। কলকাতাতেও শনি এবং রবিবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। সেই সঙ্গে ৬০-৭০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উপকূল অঞ্চলে ঝোড়ে হাওয়া বইবে এবং তার প্রভাব যে কলকাতায় পড়বে তা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতার বিভিন্ন জায়গায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হবে। এই আশঙ্কার কথা মাথায় রেখে তৈরি রয়েছে কলকাতা পুরসভা। সতর্ক রয়েছে কলকাতা পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *