দেশের কচিকাঁচাদের জন্য এমনই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন মোদী! শুনলে আপনিও চমকে উঠবেন

এবার থেকে দেশের ভবিষ্যত গঠন করবেন IAS এবং IPS আধিকারিকরা। আজ এমন কথাই ঘোষণা করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এইমর্মে তিনি একটি প্রকল্পের উদ্বোধন করেন। নাম দেন, “নার্চার দ্য ফিউচার”। অর্থাত্ দেশের প্রত্যেক শিশুকে কীভাবে সামনের দিকে এগোতে হবে, সেই বিষয়ে সঠিক দিশা দেখাবেন এই সরকারি আধিকারিকরা। এমনকী, এই শিশুদের পড়াশোনার ব্যাপারেও সাহায্য করা হবে।

Image result for Modi with Children"

প্রাথমিকভাবে দশম শ্রেনী কিংবা তার উর্ধ্বে যে সকল ছাত্রছাত্রীরা সামাজিক ক্ষেত্রে পিছিয়ে পড়েছে কিংবা অর্থের অভাবে পড়াশোনা চালিয়ে যেতে পারে না, তাদের জন্যই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

Prime Minister Narendra Modi with IAS Probationary Officers, at the Statue of Unity in Kevadia, Gujarat on 31 October

প্রথম ধাপে গুজরাটের ১১টি গ্রামের ৪২৫টি শিশুকে চিহ্নিত করা হয়েছে। আজ সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তির নিচে ৪২৫ জন শিক্ষণবীশ আধিকারিক এবং ২০ জন IAS এবং IPS পদের আধিকারিক নিযুক্ত করা হয়েছে।

Image result for Modi with Children"

পার্সোনেল অ্যান্ড ট্রেনিং দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, পিছিয়ে পড়া শিশুদের পাশে দাঁড়াতেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পাশাপাশি সমাজের প্রতি ওই শিশুদের ঠিক কী দায়বদ্ধতা রয়েছে, সেটাও শেখানো হবে। এই শিশুরাই আগামীদিনে সরকারের কোনও উচ্চপদস্থ আমলা কিংবা সচিব হিসাবে দেশের সেবা করতে পারবে।

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *