চলে গেলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা, শোকের ছায়া রাজনৈতিক মহলে

রাজস্থানের প্রাক্তন মন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা রতনলাল টাম্বি দীর্ঘকাল অসুস্থ হয়ে শুক্রবার সাওয়াই মানসিংহ হাসপাতালে মারা গেছেন।

তাম্বির বয়স ছিল ৮৩ বছর। তিনি ব্লাড ​​ক্যান্সারে ভুগছিলেন। গত কয়েকমাস ধরে প্রাক্তন মন্ত্রী রতনলাল তাম্বীর স্বাস্থ্যের অবনতি ঘটছিল। তিনি বেশ কয়েক দিন ধরে তাঁর বাসভবনে চিকিত্সা করেছিলেন এবং স্বাস্থ্য সুবিধা পেয়েছিলেন। কিছুদিন আগে তার অবস্থা আশঙ্কাজনক হয়ে উঠলে তাকে এসএমএস হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল। শুক্রবার দুপুরে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলোট তাঁর সাথে দেখা করতে হাসপাতালে পৌঁছেছিলেন।

তাম্বি রাজস্থানের ভিলওয়ারা জেলার জাহাজপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। ২০০২ সালে তাকে প্রতিমন্ত্রী করা হয়।
জাহাজপুরের পান্ডারের বাসিন্দা টাম্বি  সরপঞ্চ নির্বাচনে জয়লাভ করে রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। তিনিও পঞ্চায়েত প্রধান ছিলেন। প্রথম ১৯৭৭ সালে বিধানসভা নির্বাচনে পরাজিত হয়েছিলন। তারপরে তিনি ১৯৮০ সালে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে জয়ী হন। এর পরে, তিনি ১৯৮৫সালে কংগ্রেসের টিকিটে নির্বাচনে জিতেছিলেন।১৯৯৮ সালে কংগ্রেসের টিকিট নিয়ে নির্বাচিত হয়েছিলেন। ২০০৮ সালে দল থেকে টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে সর্বশেষ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন টাম্বি।

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *