আগামীকাল রাজ্যপালের সঙ্গে সাক্ষাত! কোন পথে এগোচ্ছে মহারাষ্ট্রের সরকার গঠন?

মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ২৮৮ আসনের মধ্যে লড়াই হয়। তারমধ্যে ১০৫টিতে জিতেছে বিজেপি, ৫৬টি আসনে জয়লাভ করেছে শিবসেনা। এনসিপি, কংগ্রেস ও অন্যান্যদের দখলে রয়েছে ১০২টি আসন। কিন্তু, তারপরেও ম্যাজিক ফিগার অর্জন করতে না পারার কারণে সরকার গঠন করতে পারেনি বিজেপি।

Image result for bjp flag"

এরমধ্যে ধাক্কা খেয়েছে আরব সাগরের বহু ঢেউ। বেশ কয়েকটি সমীকরণ গড়লেও, তা আবার ভেঙেও গেছে। অবশেষে পরিস্থিতি এমন জায়গায় দাঁড়িয়েছে যে মহারাষ্ট্রে সরকার গঠনের আর দুদিন বাকি। আগামীকাল সরকার গঠনের দাবি নিয়ে রাজভবনে যাচ্ছে বিজেপি। এদিকে, ক্ষমতা ভাগাভাগি নিয়ে শেষ মুহূর্তের দর কষাকষি চলছে গেরুয়া শিবিরের দুই শরিক দল বিজেপি এবং শিবসেনার মধ্যে। “যে কোনও মুহূর্তে সুখবর জানা যাতে পারে” বলে জানিয়েছেন বিজেপি’র এক প্রবীণ নেতা।

Image result for uddhav thackeray son"

রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরে এই প্রথমবার বিজেপি এবং শিবসেনা মুখোমুখি বৈঠকে বসল। বৈঠক শেষে বিজেপি নেতা সুধীর মুঙ্গাতিওয়ার বলেন, “যতই চেষ্টা করা হোক না কেন জলকে আলাদা করা যায় না। শিবসেনা ও বিজেপি একসঙ্গেই রয়েছে… খবরের জন্য আমাদের অপেক্ষা করতে হবে, যে কোনও মুহূর্তে ভালো খবর আসতে পারে। কে, কী বলল বা ভাবল তাতে কিছু যায় আসে না। বিজেপি-শিবসেনা জোটই সরকার গঠন করবে।”

এই পরিস্থিতিতে কে শেষপর্যন্ত মহারাষ্ট্রের সরকার গঠন করে এখন সেটাই দেখার

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *