রায়ডুর সঙ্গে অবিচারের নেপথ্যে আছেন ধোনি? এ কী বলছেন প্রাক্তন!

Related image

রায়ডুর সঙ্গে অবিচারের নেপথ্যে যে ধোনিই রয়েছেন, তেমনটাই মনে করেন যোগরাজ সিং। তিনি বলেন, “দেশের হয়ে রায়ডুর খেলা চালিয়ে যাওয়া উচিত ছিল। রনজি ট্রফি, ইরানি ট্রফি, দুলীপ ট্রফিতে অপরাজিত ১০০, ২০০, ৩০০ রান করে যেতে হত। ওর মধ্যে অনেকখানি ক্রিকেট বাকি ছিল। রায়ডু, খুব তাড়াহুড়োর মধ্যে এত বড় সিদ্ধান্তটা নিয়ে ফেললে। অবসর বাতিল করে বাইশ গজে ফিরে এস আর দেখিয়ে দাও তুমি কত বড়মাপের ক্রিকেটার।” তারপরই ক্যাপ্টেন কুলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, ‘খারাপ’ লোকেরা চিরকাল আশেপাশে থাকে না।

Image result for dhoni and rayudu

ধোনিও সারাজীবন থাকবেন না।ছেলে যুবরাজ সিংয়ের কেরিয়ার শেষ হয়ে যাওয়ার নেপথ্যে কলকাঠি নাড়িয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি সামনে একরকম আর ভিতরে ঠিক তার উলটো। তাঁর মন কলুষিত। ছেলের অবসর ঘোষণার পর এমন কথাই বলেছিলেন যোগরাজ সিং। এমনকী তিনি এও দাবি করেছিলেন, আস্তে আস্তে অনেক অজানা কথাই প্রকাশ করবেন। আর বিশ্বকাপের মাঝে ফের বোমা ফাটালেন যোগরাজ সিং।

Image result for yograj singh

ধোনিকে যোগ্য জবাব দিতে আম্বাতি রায়ডুকে অবসর থেকে ফিরে আসার অনুরোধ জানান যোগরাজ। তাঁর কথায়, ধোনির মতো ‘খারাপ’ মানুষ চিরকাল রায়ডুর আশেপাশে থাকবেন না। তাই রায়ডুর এখনই ক্রিকেটকে বিদায় জানানো ঠিক হচ্ছে না। বিশ্বকাপে ভারতীয় দলে বিকল্প হিসেবে ছিলেন রায়ডু। কিন্তু চোটের জন্য বিজয় শংকর ছিটকে গেলে তাঁকে না ডেকে সুযোগ দেওয়া হয় মায়াঙ্ক আগরওয়ালকে।

Related image

আর তারপরই গত সপ্তাহে একরাশ ক্ষোভ আর অভিমান নিয়ে সবধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ান রায়ডু। মায়াঙ্ককে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে জাতীয় নির্বাচকদেরও একহাত নেন তিনি। ভারতীয় মিডল-অর্ডার ব্যাটসম্যান অবসর নেওয়ার পরই টুইটারে তাঁকে নিজেদের দেশের নাগরিকত্ব দেওয়ার ইচ্ছাপ্রকাশ করে আইসল্যান্ড ক্রিকেট। রায়ডুকে আইসল্যান্ডের হয়ে খেলার প্রস্তাবও দেওয়া হয়।

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *